বান্দরবানে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা

প্রকাশিত: ২:১২ অপরাহ্ণ , সেপ্টেম্বর ২, ২০২০

বান্দরবান প্রতিনিধি :- বান্দরবান সদর উপজেলার বাঘমারায় সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে মংচিং উ (৪০) নামে এক যুবলীগ নেতা নিহত হয়েছেন। নিহত ব্যক্তি বাঘমারার চিংক্যউ কারবারি পাড়ার মৃত মংহ্লাচিং এর ছেলে। মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের বাঘমারা এলাকায় এ ঘটনাটি ঘটে।
স্থানীয় ও পুলিশের সূত্রে জানা যায়, মংচিংউ ও তার পরিবার সদস্যরা রাতের খাবারের পরিবেশন করছিল। এসময় অপরিচিত দুই সশস্ত্র সন্ত্রাসীরা তাকে বাসা থেকে ডেকে নিয়ে যায়। তার স্ত্রী সশস্ত্র সন্ত্রাসী ও স্বামীকে অনুসরণ করে রাস্তায় চলে আসে। পরে সন্ত্রাসীরা তার স্ত্রীকে পাড়ার এক ব্যক্তিকে ডেকে দিতে বলে। ব্যক্তিটিকে ডাকার জন্য তার বাড়ির দিকে যাওয়ার সময় হঠাৎ মংচিংউকে গুলি করে পালিয়ে যায় সশস্ত্র সন্ত্রাসীরা। এতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। ঘটনার পর থেকে এলাকা জুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ঘটনাস্থলে সেনাবাহিনী ও পুলিশ গিয়েছে।
নিহত ব্যক্তির স্ত্রী মাএনু মারমা জানান, রাতের খাবার খাওয়ার প্রস্তুতির সময় বাড়ির বাহির থেকে আমার স্বামীকে ডাকাডাকি করে পরে দরজা খুললে দুই সশস্ত্র সন্ত্রাসী ঘরে ঢুকে আমার স্বামী মংচিংউকে টেনে ঘরের বাইরে নিয়ে যায়। এক পর্যায়ে উচমং মাস্টারের বাড়ির সামনেই আমার স্বামীকে গুলি করে হত্যা করে পালিয়ে যায় সন্ত্রাসীরা।
বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম চৌধুরী জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। আমরা ঘটানাটি তদন্ত করে দেখছি। কে বা কারা কেন, কোন সন্ত্রাসী গোষ্ঠী এই হত্যাকান্ডটি ঘটিয়েছে সে ব্যাপারে তদন্তের পরে বলা যাবে।

Loading