১০ নং ইউনিট আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল

প্রকাশিত: ১:১১ পূর্বাহ্ণ , আগস্ট ২৫, ২০২০

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও ২১ শে আগস্ট গ্রেনেড হামলায় শাহাদাত বরণকারীদের আত্মার মাগফিরাত কামনায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

২৪ আগস্ট ২০২০ রোজ সোমবার, রাজধানী মোহাম্মদপুর থানার ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের অন্তর্ভুক্ত ১০ নং ইউনিট আওয়ামী লীগের উদ্যোগে মোহাম্মদপুর জাকির হোসেন রোড মাঠ প্রাঙ্গনে বাদআছর এ আলোচনা সভা ও দোয়া মাহফিল এবং দুঃস্থদের মাঝে খাদ্য বিতরণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিরীন আহমেদ এমপি, ৩০১ মহিলা আসন-১, বিজ্ঞান ও প্রযু্ক্তি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য এবং বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ তোফায়েল সিদ্দিক তুহিন, জনাব তামজীদ বিন রহমান তূর্য কেন্দ্রীয় আওয়ামী লীগ শিল্প ও বানিজ্য উপ-কমিটির সদস্য, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩১, ৩৩, ও ৩৪ নং ওয়ার্ড কাউন্সিলর ও মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক রোকসানা আলম, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বিলকিস খায়ের।

অনুষ্ঠান সভাপতিত্ব করেন, ১০ নং ইউনিট আওয়ামী লীগের সভাপতি ও আগামী কাউন্সিলের ৩১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী, শেখ শফিউল আলম মানিক, অনুষ্ঠান সঞ্চলনা করেন সাবেক তুখোড় ছাত্রনেতা ও ৩১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুদ্দিন ভূইয়া রিপন।

এ সময় উপস্থিত ছিলেন, মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ খলিলুর রহমান, অর্থ বিষয়ক সম্পাদক এনামে খোদা জুলু, বীর মুক্তিযোদ্ধা মোঃ হাসানুল হক পান্না, মাহবুবুর রহমান লিপ্টন, ৩১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি দিল মোহাম্মাদ দিলু, সহ-সভাপতি রেজাউল করিম, সাধারণ সম্পাদক মোঃ ওয়ালিউল্লাহ মাষ্টার, যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী মাঝি, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ ওবায়দুল হক, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ সিরাজ উদৌলা, সাংগঠনিক সম্পাদক মোঃ আকবর হোসেন, মোহাম্মদপুর ক্লাবের সভাপতি ও ৩১নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য মোঃ মিজানুর রহমান লিটন, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা কাইয়ুম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ শহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক আঃ রহমান শাহ, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, ঢাকা মহানগর-উত্তর যুব মহিলা লীগের সহ-সভাপতি নিলুফা ইয়াসমিন সম্পা, ৩১ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এমএ খালেক, মোহাম্মদপুর থানার ৩১নং ওয়ার্ড যুব মহিলা লীগের সভাপতি কাওসার পারভীন ববি, সাধারণ সম্পাদক শাহানাজ আক্তার।

এ সময় আরো উপস্থিত ছিলেন, মোহাম্মদপুর থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ’সহ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদের হত্যাকাণ্ডে সঙ্গে জড়িত ফাঁসির দণ্ডাদেশ পাওয়া পলাতক খুনিদের এবং ২১ আগস্ট গ্রেনেড হামলাযকারীদের দেশে ফিরিয়ে এনে বিচারের দাবি জানান।

অতঃপর ১৫ আগস্টের হত্যাকান্ডে শাহাদাত বরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয় এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করা হয়। চলমান করোনা মহামারিতে মৃত্যুবরণকারীদের শহীদের মর্জাদা দান ও আক্রান্তদের আরোগ্য দানের জন্য মহান আল্লাহ রাব্বুল আলামিনের নিকট দোয়া করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মোহাম্মদপুর থানার ৩১নং ওয়ার্ড আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা কাইয়ুম।

Loading