ভাষানচরে জাহাজ ডুবি,নাবিকের মরদেহ উদ্ধার

প্রকাশিত: ২:২১ অপরাহ্ণ , আগস্ট ২৩, ২০২০

নোয়াখালীর হাতিয়ার ভাসানচরের কাছে উদ্ধারকারী জাহাজ লাবনি পাওয়ার-৩ ডুবির ঘটনায় একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।
শনিবার (২২ আগস্ট) রাতে আবুল হাশেম (৫৫) নামে এক নাবিকের মরদেহ উদ্ধার করা হয়। চট্টগ্রাম থেকে আসা ডুবুরি দল ডুবে যাওয়া জাহাজের ভেতর থেকে তার লাশ উদ্ধার করে।
রোববার (২৩ আগস্ট) সকালে হাতিয়া থানা পুলিশ তার পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করে। নিহত আবুল হাশেমের বাড়ী পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার মোল্লাবাড়ি গ্রামে।
জানাযায়, গত বুধবার গভীর রাতে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার ভাষানচরের কাছে বঙ্গোপসাগরে উদ্ধারকারী জাহাজ লাবনি পাওয়ার -৩ ডুবির ঘটনা ঘটে। এসময় জাহাজে থাকা ২ নাবিক নিখোঁজ হলেও ৪ জনকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড।
ডুবে যাওয়া জাহাজের মালিক আতিক উল্যাহ বাহার জানান, নিখোঁজ দুই নাবিক হলো লাবনি পাওয়ার-৩ জাহাজের মাস্টার চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলার রহিমপুর ইউনিয়নের গোলাফুর রহমানের ছেলে আবুল কালাম (৫৫) ও জাহাজের বাবুর্চি পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার মোল্লাবাড়ি গ্রামের ছত্তার উল্লার ছেলে আবুল হাশেম (৫৫)।
উল্লেখ্য, চট্টগ্রাম থেকে ঢাকাগামী পণ্যবাহী একটি লাইটার জাহাজ ভাষানচর সংলগ্ন বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল হয়ে যাওয়ায় চট্টগ্রাম থেকে উদ্ধার করতে আসে টাগবোট এমভি লাবনি পাওয়ার-৩। বৈরী আবহাওয়া ও সাগর উত্তাল থাকায় বুধবার রাতে উদ্ধারকারী জাহাজটি দুর্ঘটনার কবলে পড়ে ডুবে যায়। খবর পেয়ে হাতিয়া কোস্টগার্ড সদস্যরা বৃহস্পতিবার সকাল থেকে অভিযান চালিয়ে দুপুরের দিকে ভাষানচরের কাছে ৪ জন নাবিককে জীবিত উদ্ধার করে। জাহাজে থাকা আরও ২ নাবিক নিখোঁজ হয়।
এ ব্যাপারে হাতিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল খায়ের জানান, নিহত ব্যক্তির মৃতদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় এখনও একজন নিখোঁজ রয়েছেন।

Loading