সীমান্তে একমাসেই ৫০ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ

প্রকাশিত: ৯:৫৪ অপরাহ্ণ , আগস্ট ৩, ২০২০

গত জুলাই মাসে দেশের বিভিন্ন সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ৫০ কোটি ৪২ লাখ ৯৭ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। বিজিবি‘র জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে- ৯ লাখ ৪১ হাজার ৩৮০ পিস ইয়াবা, ৫৪ হাজার ৭৯৩ বোতল ফেনসিডিল, ৫ হাজার ৯৩১ বোতল বিদেশী মদ, এক হাজার ৬১৪ ক্যান বিয়ার, এক হাজার ২১৬ কেজি গাঁজা, দুই কেজি ৩৭০ গ্রাম হেরোইন, ১৫ হাজার ৭৭১টি উত্তেজক ইনজেকশন, ৭ হাজার ৫৬৭টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট এবং ৮ লাখ ৯৪ হাজার ৭টি অন্যান্য ট্যাবলেট।

জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে- এক কেজি ৪২৫ গ্রাম স্বর্ণ, ৫৩ কেজি ৫২৩ গ্রাম রুপা, এক হাজার ১৮৯টি ইমিটেশনের গহনা, ৩৮ হাজার ৭৭৯টি কসমেটিক্স সামগ্রী, দুই হাজার ৫২১টি শাড়ি, ১৪৫টি থ্রিপিস/শার্টপিস, ১২০টি তৈরি পোশাক, এক হাজার ৮৩ ঘনফুট কাঠ, ৮৪৯ কেজি চা পাতা, চারটি ট্রাক, একটি প্রাইভেটকার, ৯টি পিকআপ, ২২টি সিএনজি/ইঞ্জিন চালিত অটোরিকশা এবং ৫০টি মোটর সাইকেল।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে- একটি পিস্তল, দুটি বন্দুক, দুটি পাইপ গান, একটি এলজি এবং ১১ রাউন্ড গুলি।

এছাড়াও সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৬১ জন চোরাকারবারীকে আটক করা হয়। পাশাপাশি অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১২৪ জন বাংলাদেশি নাগরিক ও চার ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Loading