সাভারে মৃত গরুর মাংস বিক্রির দায়ে ৪ জনের কারাদন্ড

প্রকাশিত: ২:২১ পূর্বাহ্ণ , জুলাই ২৭, ২০২০
সাভারে মৃত গরু জবাই করে বিক্রি করার সময় চার জনকে আটক করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। রোববার (২৬ জুলাই) দুপুরে সাভার উপজেলা পরিষদ চত্বরে সাভার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ এ কারাদন্ড প্রদান করেন।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, শনিবার রাতে মানিকগঞ্জের পাটুরিয়ার এক গরু ব্যবসায়ী বেশ কয়েকটি গরু বিক্রি করার জন্য সাভারে নিয়ে আসেন। পরে পিকআপ ভ্যানে অজ্ঞাত রোগে একটি গরু মারা গেলে পিকআপ ভ্যানের চালক রোববার ভোর রাতে মৃত গরুটি আমিনবাজার নিয়ে স্থানীয় কসাই ফজলুল হকের সাহায্য নিয়ে জবাই করে স্থানীয়দের মাঝে মাংস বিক্রি করার জন্য উদ্যোগ নেন। পরে এলাকাবাসীর বিষয়টি সন্দেহ হলে সাভার মডেল থানা পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে জবাইকৃত মৃত গরুসহ চারজনকে আটক করে সাভার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজের আদালতে হাজির করলে আদালত শুনানী শেষে পিকআপ ভ্যানের চালক রুবেল হোসেনকে (৩৫) পনের দিন, কসাই ফজলুক হককে (৪৫) তিন দিন ও তাদের সহকারী আসলামকে (৩৫) পনের দিন ও আবু তাহেরকে (৩৫) তিন দিনের কারাদন্ড প্রদান করেন। পরে পুলিশ তাদেরকে জেল হাজতে প্রেরণ করে।
এলাকাবাসী এসব অসাধু কসাইদের সর্বোচ্চ শাস্তি দাবি জানিয়েছেন।
অন্যদিকে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে এক নারী, পূর্ব রাজাশন থেকে অপর এক নারী ও আশুলিয়ার গণস্বাস্থ্য হাসপাতাল থেকে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। এছাড়া অপর এক ঘটনায় ঢাকার ধামরাই থেকে চার মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ।

Loading